Saturday , May 18 2024
Breaking News
Home / National / জিয়াউর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ্যানিমেটেড ভিডিও আপলোড করলেন সজীব ওয়াজেদ জয়

জিয়াউর রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ্যানিমেটেড ভিডিও আপলোড করলেন সজীব ওয়াজেদ জয়

জিয়া রাষ্ট্রপতি আবু সাদাত মোহাম্মদ ( Abu Sadat Mohammad ) সায়েমকে অস্ত্রের মুখে পদত্যাগ করতে বাধ্য করেন, বুধবার ( Wednesday ) (২৫ মে ( May )) তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা একটি স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ ( Sajib Wazed ) জয় বলেছেন।

রাষ্ট্রপতি আবু সাদাত মোহাম্মদ ( Abu Sadat Mohammad ) সায়েমে ( May )র লেখাঅ্যাট বঙ্গভবন: লাস্ট ফেজ; বই থেকে উদ্ধৃতি দিয়ে তিনি লিখেছেন, বাংলাদেশের প্রথম প্রধান বিচারপতি রাষ্ট্রপতি আবু সাদাত মোহাম্মদ ( Abu Sadat Mohammad ) সায়েম তার বইয়ে লিখেছেন, আমি প্রায়ই ভাবতাম এটাই হয়তো আমার শেষ রাত। সংবিধানের ৪টি মূল স্তম্ভ বাতিল সংক্রান্ত একটি সামরিক ডিক্রি আমার কাছে স্বাক্ষরের জন্য এসেছিল। আমি ডিক্রিতে স্বাক্ষর না করেই রেখে দিয়েছি। পরদিন রাত ১১টার দিকে বুটের শব্দে আমার ঘুম ভেঙে যায়। সেনাপ্রধান জিয়া অস্ত্র নিয়ে বঙ্গভবনে আমার বেডরুমে প্রবেশ করেন। জিয়াউর রহমান আমার বিছানায় বুট দিয়ে পা তুলে বললেন,সই করো;। তার এক হাতে লাঠি আর অন্য হাতে রিভলবার। ”

বিচারপতি সায়েম বলেন, আমি কাগজটি পড়েছি। আমার পদত্যাগপত্র। যাতে লেখা-অসুস্থতার কারণে রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগ করেছি।; আমি জিয়াউর রহমানের ( Ziaur Rahman ) দিকে তাকালাম। ততক্ষণে আমার বিছানার চারপাশে আট-দশজন অস্ত্রধারী অস্ত্র তুলে দাঁড়িয়ে আছে। জিয়া আবার আমার বিছানায় পা রাখলেন এবং আমার বুকের সামনে হাত তুলে বললেন,সই করো;। কোনোরকমে বাঁচতে পেরেছি। ”

জয় তার ফেসবুক স্ট্যাটাসেকোনওভাবে সই করে আমার জীবন বাঁচিয়েছি শিরোনামে লিখেছেন, রাষ্ট্রপতি আবু সাদাত মোহাম্মদ ( Abu Sadat Mohammad ) সায়েমে ( May )র লেখাবঙ্গভবনে: লাস্ট ফেজ; বইটিতে অনেক অজানা ইতিহাস তুলে ধরা হয়েছে যা বিএনপি ( BNP ) দীর্ঘদিন গোপন রেখেছিল। সময়

বইটিতে বলা হয়েছে, রাষ্ট্রপতি সায়েমের একমাত্র আক্ষেপ ছিল তিনি বাংলাদেশে নির্বাচন করে জনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তর করতে পারেননি।

এ ঘটনার ওপর তৈরি একটি অ্যানিমেটেড ভিডিও স্ট্যাটাসে সংযুক্ত করা হয়। স্ট্যাটাসে সজীব ওয়াজেদ জয় আরও বলেন, তৎকালীন সেনাপ্রধান জিয়া ( Zia ) কিভাবে অস্ত্রের মুখে বাংলাদেশের সংবিধানকে অগ্রাহ্য করে রাষ্ট্রক্ষমতা দখল করেছিলো তা জানতে পারবেন এই ছোট অ্যানিমেটেড ভিডিও থেকে। জিয়া ( Zia ) রাষ্ট্রপতি সায়েম সাহেবকে ( Mr. Sayem ) কথাও দিয়েছিল সে নির্বাচনের ব্যবস্থা করবে। কিন্তু সে নির্বাচনে জিয়া ( Zia ) সামরিক বাহিনীর প্রধান ও সামরিক আইন প্রশাসকের পদে থেকে নিজেই নিজেকে হ্যাঁ-না ভোট আয়োজন করে প্রেসিডেন্ট নির্বাচিত করে, যা জাতির সাথে সত্যিই এক বড় রকমে ( May )র তামাশা ছাড়া আর কিছুই নয়।

বাংলাদেশের প্রথম প্রধান বিচারপতি, রাষ্ট্রপতি আবু সাদাত মোহাম্মদ ( Abu Sadat Mohammad ) সায়েম ১৯৮৮ সালে এট বঙ্গভবন: লাস্ট ফেজ; বইটি প্রকাশ করেছিলেন। ১৯৯১ সালে বিএনপি ( BNP ) ক্ষমতায় আসার ৭ দিনের মধ্যে বইটি বাজেয়াপ্ত ও নিষিদ্ধ করা হয়।

খবর: বাসস

About Ibrahim Hassan

Check Also

Andriol Testocaps 40mg Kapseln: Dosierung, Nebenwirkung & Wirkung

Andriol Testocaps 40mg Kapseln: Dosierung, Nebenwirkung & Wirkung Insbesondere dürfen schwangere Frauen keinen Kontakt mit …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *