Wednesday , May 15 2024
Breaking News
Home / Entertainment / আর কোনদিন শুনা যাবে না জনপ্রিয় কৌতুক অভিনেতা কাবিলার কন্ঠস্বর

আর কোনদিন শুনা যাবে না জনপ্রিয় কৌতুক অভিনেতা কাবিলার কন্ঠস্বর

বাংলাদেশের ( Bangladesh ) তুমুল জনপ্রিয় কৌতুক অভিনেতা কাবিলা। তবে সে শুধু কৌতুক অভিনয় নয়, ভিলেন সাইট নায়ক, ইত্যাদি অনেক চরিত্রেই তিনি অভিনয় করেছেন। তিনি তার গলায় আঞ্চিলিক ভাষায় দেওয়া ডায়লগ মানুষ বেশ উপভোগ করেন। তবে তার মুখে আর কোন ডায়লগ প্রকাশিত হবে না টিভির পর্দায়। কোনদিন আর সে সিনেমায় কণ্ঠ দিতে পারবেন না। তার আসল নাম নজরুল ইসলাম ( Nazrul Islam ) শামীম।

জানা গেছে, কাবিলা দীর্ঘদিন ধরে গলার সমস্যায় ভুগছিলেন। চিকিৎসকের পরামর্শ মতো জরুরি না হলে তিনি কথা বলতে পারবেন না। এরপর আর কোনো সিনেমার ডাবিং করেননি তিনি। এবার তার অভিনীত চরিত্রে কণ্ঠ দিচ্ছেন অন্য কেউ। এমনটাই জানিয়েছেন অভিনেতার ঘনিষ্ঠ একটি সূত্র।

সম্প্রতি কাবিলা অভিনীত ‘ইনোসেন্ট লাভ’ ছবির ডাবিং করছেন আরেকজন। এমনটাই জানালেন ছবির পরিচালক রানা। কাবিলা ১৯৮৮ সালে ( ) যন্ত্রনা চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। প্রথমে নেতিবাচক চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করলেও পরে কমেডিয়ান হিসেবে তিনি আরও জনপ্রিয় হয়ে ওঠেন।

ওয়ান মানি ওয়াইফ, সর্বোপরি তুমি, এবাদত, আমার প্রিয়, তোমার জন্য জন্ম, আমাদের ছোট সাহেব, তুমি আমার ভালোবাসা, বাবা আমার বাবা, তুমি স্বপ্ন তুমি সাধনা, আমি তোমাকে বউ করব, প্রেমিকা নাম্বার ওয়ান, ফুল অ্যান্ড ফাইনাল দিস অভিনেতা।

কাবিলা অন্ধকার ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন। এ ছাড়া আজকাল চলচ্চিত্রের জন্য ২০১৩ সালে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির পুরস্কার লাভ করেন ভালোবাসা।

উল্লেখ্য, কাবিলার হটাৎ এমন কন্ঠ চলে যাওয়ায় দুঃখ প্রকাশ করেছে শিল্পী সমিতির অনেক সদস্যবৃন্দরা। তার সাতে এমন ঘটনা ঘটরা কারন জানতে চাইলে কাবিলা বলেন, একদিন রিকশায় করে বাড়ি ফিরছিলেন সে। হটাৎ রাস্তায় মা/ রামারি শুরু হয়। এপর্যায়ে পুলিশ টেয়ার গ্যস নিক্ষেপ শুরু করে। ওই সময় তিনি ঘটনা স্থলে মাঝে পড়ে যান। একপয়ায়ে একটি টিয়ার বু/ লেট তার গলায় লাগে। ডাক্তারের পরামর্শে সে সুস্থ হয়। এরপরও অনেক দিন তার গলা ঠিক ছিলো। তবে ধীরে ধীরে তারা কন্ঠের পরিবর্তন আসে। আর এখন তিনি তার কন্ঠে শ্বর পুরোপুরি হারিয়েছেন।

About Nasimul Islam

Check Also

ব্যক্তিগত মুহূর্ত প্রকাশ্যে না আনতে ক্যাটরিনার চু্ক্তি

পর্দার বাইরেও প্রতি মুহূর্তে ক্যামেরায় ধরা পড়ছেন অভিনেতা-অভিনেত্রীরা। বেশিরভাগ শিল্পী ব্যক্তিগত মুহূর্ত প্রকাশ্যে আনতে চান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *