Saturday , May 18 2024
Breaking News
Home / Countrywide / এবার রাবিতে দুই শিক্ষক বহিষ্কার, পদোন্নতি স্থগিত একজনের, জানা গেল কারন

এবার রাবিতে দুই শিক্ষক বহিষ্কার, পদোন্নতি স্থগিত একজনের, জানা গেল কারন

গত ( Past ) ২০২১ সালের জুন ( June year ) মাসের শেষের দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ( Rajshahi University ) (রাবি) অধ্যয়নরত দুই শিক্ষার্থীকে ‘যৌ”ন’ হ’য়’রানি’র অভিযোগের আলোকে তদন্তে চালিয়ে অবশেষে এ অভিযোগের সত্যতা পাওয়ায় এক শিক্ষকের ৪ বছরের জন্য পদোন্নতি স্থগিত করা হয়েছে বলে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন রাবির ( Rabir ) আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম ( Sadiqul Islam ) সাগর।

একই সাথে রাবির ( Rabir ) আরও দুই শিক্ষকক স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

সোমবার সকালে ( morning ) বিশ্ববিদ্যালয়ের ৫১৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি।

তিনজন জানান, রোববার বিকেলে ( Sunday afternoon ) উপাচার্যের বাসভবনের সম্মেলন কক্ষে ৫১৪তম সিন্ডিকেট অনুষ্ঠিত হয়। সভায় দুই শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার এবং এক শিক্ষকের পদোন্নতি চার বছরের জন্য স্থগিত করা হয়।

স্থায়ীভাবে বরখাস্ত হওয়া দুই শিক্ষক হলেন মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক উম্মে হাবিবা জেসমিন। তার বিরুদ্ধে অবৈধভাবে কাজে অনুপস্থিত থাকা এবং অনুমতি ছাড়া ছুটিতে থাকা এবং ছাড়পত্র ছাড়া বিদেশে থাকার অভিযোগ রয়েছে। অভিযোগ প্রমাণিত হওয়ার পর তাকে স্থায়ীভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আরেক বহিষ্কৃত অধ্যাপক ড. সালমা সুলতানা। সুপারভাইজার ও চিকিৎসকের স্বাক্ষর জাল করে হাইকোর্ট থেকে মাতৃত্বকালীন ছুটি নেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। অভিযোগের বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হওয়ার পর তাকে স্থায়ীভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়।

এছাড়া ছাত্রীকে ”যৌ”ন হয়’রা’নির অভি’যোগে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে চার বছরের জন্য বরখাস্ত করা হয়েছে।

এর আগে গত বছরের গত ২৮ জুন বিষ্ণু কুমারের বিরুদ্ধে ‘হয়’রা’নি’র অভি’যোগ জানিয়ে থানায় একটি সাধারণ ডায়রি করেন ঐ দুই শিক্ষার্থী। আর এরই আলোকে তদন্তে নেমে বিষ্ণু কুমারের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

About Rasel Khalifa

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *