Thursday , May 16 2024
Breaking News
Home / economy / আজ থেকে রেকর্ড দামে বিক্রি হবে সোনা

আজ থেকে রেকর্ড দামে বিক্রি হবে সোনা

দেশের বাজারে সোনার দাম রেকর্ড গড়েছে। ভালো মানের সোনার দাম প্রতি গ্রাম ৯৫২০ টাকা থেকে বেড়ে হয়েছে ৯৬৪০ টাকা। ফলে প্রতি গ্রাম নতুন দাম ১২০ টাকা ঘোষণা করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস। দেশের বাজারে এটাই সোনার দাম সর্বোচ্চ।

বর্তমানে এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম দাঁড়িয়েছে ১ লাখ ১২ হাজার ৪৪১ টাকা। যার আগের দাম ছিল ১ লাখ ১১ হাজার ৪২ টাকা। মাসে ১ হাজার ৩৯৯ টাকা বেড়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ কমিটির সভাপতি মাসুদুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে অম্লীয় স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে বাজুস সোনার নতুন দাম নির্ধারণ করেছে, যা বৃহস্পতিবার থেকে কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, সেরা মানের বা ২২ ক্যারেট সোনার এক বারের দাম এক লাখ ১২ হাজার ৪৪১ টাকা, ২১ ক্যারেট সোনার এক বারের দাম ১ লাখ সাত হাজার ৩০৮ টাকা এবং এক বারের দাম ১৮ ক্যারেট সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৯২ হাজার ২৮ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৬৩২ টাকা।

এর আগে ২৩ ডিসেম্বর সেরা মানের সোনা বা ২২ ক্যারেট সোনার দাম নির্ধারণ করা হয়েছিল ১১১ হাজার ৪২ টাকা, ২১ ক্যারেটের ১ লাখ ছয় হাজার ২৫ টাকা এবং ১৮ ক্যারেটের ৯০ হাজার ৮৬৩ টাকা। সনাতন স্বর্ণের লোড নির্ধারণ করা হয়েছে ৭৫ হাজার ৭০০ টাকা।

সোনার দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ২২ ক্যারেট রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেট রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেট রুপার দাম ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন রুপার দাম ১ হাজার ৫০ টাকা।

About Zahid Hasan

Check Also

আজ (১৬ মে) সর্বোচ্চ যত টাকায় বিক্রি হচ্ছে মার্কিন ডলার সহ অন্যান্য বৈদেশিক মুদ্রা

বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য দিন দিন সম্প্রসারিত হচ্ছে। তাই ব্যবসায়িক লেনদেন সচল রাখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *