Saturday , May 18 2024
Breaking News
Home / Exclusive / পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীর বোরকা খুলতেই চমকে গেলেন শিক্ষকরা

পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীর বোরকা খুলতেই চমকে গেলেন শিক্ষকরা

এবার দাখিল পরীক্ষায় ফেল করলে বোন আবার আত্মহত্যার চেষ্টা করতে পারে। তাই ছোট ভাই বোনের হয়ে বোরকা পড়ে পরীক্ষা দিতে আসে। কিন্তু পরীক্ষা কেন্দ্রে ধরা পড়ায় তার ৭ দিনের জেল হয়। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে পটিয়ার শাহচাঁদ আউলিয়া মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আরবি ২য় পত্রের পরীক্ষায় ওই কেন্দ্রের পরীক্ষার্থী রুজিনা আক্তারের পরিবর্তে তার ভাই মো: ইব্রাহিম (১৯) পরিক্ষা দিতে আসে। বিষয়টি দায়িত্বরত শিক্ষকের সন্দেহ হলে তিনি কেন্দ্র পরিদর্শক উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. ইলিয়াসকে জানান। এ সময় দায়িত্বরত শিক্ষকরা তাকে অধ্যক্ষের রুমে নিয়ে যান। পরে বোরকা খুলে দেখা যায়, মেয়ে সেজে বোনের পরীক্ষা দিতে এসেছে ইব্রাহীম।

খবর পেয়ে পটিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন ভূঁইয়া ঘটনাস্থলে গিয়ে তাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেন।

এ বিষয়ে কেন্দ্র পরিদর্শক ডাঃ মোঃ ইলিয়াস জানান, দায়িত্বরত শিক্ষক শিক্ষার্থীকে মুখ দেখাতে বললে তিনি আপত্তি জানান। সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য হল থেকে অধ্যক্ষের কক্ষে নিয়ে আসা হয়। বোরকা খুলে ফেলার পর তার আসল পরিচয় পাওয়া যায়।

প্রসঙ্গত, গত বছর প্রবেশিকা পরীক্ষায় অংশগ্রহণ করতে না পেরে আত্মহত্যার চেষ্টা করেন ওই ছাত্রী।

About Nasimul Islam

Check Also

ভয়ভীতি দেখিয়ে মাহিকে বলাৎকার করেন মুক্তারুল, পিবিআই তদন্তে বেরিয়ে এলো চাঞ্চল্যকর সব তথ্য

ইফতেখার রশীদ মাহিকে দ্বিতীয় শ্রেণি থেকে পড়াতেন প্রাইভেট টিউটর মুক্তারুল হক। পঞ্চম শ্রেণিতে পড়া অবস্থায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *