Monday , May 20 2024
Breaking News
Home / Countrywide / এবার জনতা ব্যাংকের ভল্ট থেকে ৫ কোটি টাকা উধাও

এবার জনতা ব্যাংকের ভল্ট থেকে ৫ কোটি টাকা উধাও

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় জনতা ব্যাংকের একটি শাখা থেকে ৫ কোটি ২২ লাখ টাকা চুরির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ব্যাংকের তমাই শাখার ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুরে পুলিশ তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে।

এর আগে রোববার রাতে জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার উপ-মহাব্যবস্থাপক নজরুল ইসলাম বাদী হয়ে মামলা করেন।

গ্রেফতারকৃতরা হলেন, জনতা ব্যাংক তামাই শাখার ব্যবস্থাপক আল আমিন (৪২), সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম (৩৪) ও ব্যাংক কর্মকর্তা রাশেদুল ইসলাম (৩১)।

মামলায় উল্লেখ করা হয়, রোববার জনতা ব্যাংক তামাই শাখার অডিট হয়। নিরীক্ষাকালে ক্যাশ ভল্টে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকার গরমিল ধরা পড়ে। এ সময় তমাই জনতা ব্যাংক শাখার ব্যবস্থাপক, সহকারী ব্যবস্থাপক ও কর্মকর্তার কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা টাকা চুরি হয়েছে বলে জানান।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান গণমাধ্যমকে জানান, রোববার রাতে জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার উপ-মহাব্যবস্থাপক নজরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলার আসামিদের গ্রেফতার করা হয়েছে। বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অর্থ পাচারের বিষয় হওয়ায় ব্যবস্থা নেবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অভিযোগপত্র দুদকে পাঠানো হয়েছে।

About Babu

Check Also

বঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, ঘূর্ণিঝড় ”রোমাল” নিয়ে যা জানা গেল

সারাদেশে চলমান তাপপ্রবাহ কিছুটা কমেছে। আগামী দুই-একদিন তাপমাত্রা আরও কমবে। চলতি সপ্তাহের শেষের দিকে বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *