Friday , May 10 2024
Breaking News
Home / Countrywide / স্বস্তির মাঝে বড় দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

স্বস্তির মাঝে বড় দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস

গত কয়েকদিনের বৃষ্টি থেকে দেশের বিভিন্ন স্থানে কিছুটা স্বস্তি পাওয়া গেলেও আবারও তাপমাত্রা বাড়ার আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। ঝড়বৃষ্টির মধ্যেই নতুন এ বার্তা দিয়েছে অধিদপ্তর।
সোমবার (২৫ মার্চ) সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে ঢাকা ও আশপাশের এলাকার তাপমাত্রা বৃদ্ধির এ তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, সকাল ৭টা থেকে দুপুর পর্যন্ত আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। এই সময়ে আবহাওয়া শুষ্ক থাকবে এবং দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিমি বেগে বাতাস বইতে পারে। এ সময় দেশের তাপমাত্রা বাড়তে পারে।

রোববার (২৪ মার্চ) আবহাওয়া অফিসের দেওয়া অপর এক বার্তায় ৩ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, প্রথম দিনে রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই জায়গায় দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে তবে রাতে ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

দ্বিতীয় দিনে রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

তৃতীয় দিনের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বর্ধিত পাঁচ দিনে বৃষ্টির প্রবণতা কমবে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

About Nasimul Islam

Check Also

দুবাই প্রবাসী স্বামীর ৫০ লাখ টাকা নিয়ে চম্পট টিকটকার তানিয়া, থানায় আটকে কাবিনের টাকা আদায়

দুবাইয়ের প্রবাসী সোহরাব পবিত্র হজ পালন করতে গিয়েছিলেন। বিশ্বাসের সাথে স্ত্রী তানিয়াকে রেখে যান। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *