Thursday , May 16 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকারকে নিয়ে সুর পাল্টালেন কর্নেল অলি

এবার সরকারকে নিয়ে সুর পাল্টালেন কর্নেল অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেন, পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন স্থানে ব্যাংক ডাকাতি করা হয়েছে ঘোষণা দিয়ে। কু-কি চিনের সদস্যরা ব্যাংক হামলা চালায়, নিরাপত্তারক্ষীদের নিরস্ত্র করে এবং বন্দুকের মুখে ব্যাংক থেকে টাকা লুট করে। অনেককে অপহরণও করা হয়েছে।

তিনি বলেন, দেশ কোন দিকে যাচ্ছে, দেশের অবস্থা কী? মনে হচ্ছে ১৯৭২-৭৩ সালের পুনরাবৃত্তি। এর প্রধান কারণ হলো, বর্তমান সরকার গোপন কক্ষে জাল ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছে। জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই। শুক্রবার (৫ এপ্রিল) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

কর্নেল অলি আরও বলেন, “আমরা অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করছি যে দেশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ ভবনে আগুন লেগে মানুষ সর্বস্বান্ত। হতাহতের সংখ্যা বেড়েছে। কয়েকটি শপিং মলেও আগুন লেগেছে। দীর্ঘ ৪৬ বছর পর, পাটের গুদামে নতুন করে আগুন।দেশে পেঁয়াজ-আলুর রেকর্ড উৎপাদন হওয়া সত্ত্বেও কেন বিদেশ থেকে আমদানি করা হচ্ছে?সংরক্ষণ কমে যাওয়ায় আইএমএফ-এর দ্বিতীয় ধাপের ঋণ পাওয়া যাবে কিনা তা এখনও স্পষ্ট নয়। .

অন্যদিকে জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ১ দশমিক ২ বিলিয়ন ডলারে। অনেকগুলো গার্মেন্টস শিল্প বন্ধ হয়ে গেছে। ডলারের অভাবে বাজারে প্রয়োজনীয় ওষুধ সময়মতো পাওয়া যাচ্ছে না। সব মিলিয়ে দেশে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে।

তিনি আরও বলেন, এখনও সময় আছে, দয়া করে সৎ, যোগ্য, পরীক্ষিত, দেশপ্রেমিক নেতাদের হাতে ক্ষমতা হস্তান্তর করুন এবং প্রস্থান করুন, তাহলেই দেশের মঙ্গল।

About Babu

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *