Wednesday , May 15 2024
Breaking News
Home / Entertainment / এগুলো আর করব না: জোভান

এগুলো আর করব না: জোভান

ঈদে মুক্তি পেয়েছে অভিনেতা জোভান অভিনীত ‘রূপান্তর’ নামের একটি নাটক। যেটি দেখে ‘ট্রান্সজেন্ডার’ মতবাদকে প্রমোট করে দর্শকদের একাংশ অভিযোগ করেছেন। ফলে রোষানলে পড়েন জোভান। সেই সঙ্গে অনেকেই তাকে বয়কটের ডাক দিয়েছেন। ফলে ভবিষ্যতে এ ধরনের কাজ করবেন না বলে সিদ্ধান্ত নেন জোভান।

ইউটিউবে প্রকাশের পরই শুরু হয় সমালোচনা। নাটকটির বিরুদ্ধে অসংখ্য পোস্ট ও লাখো প্রতিক্রিয়া এসেছে। তীব্র সমালোচনার পর নাটকটি ইউটিউব থেকে সরিয়ে দেওয়া হয়। বেশিরভাগ অভিযোগ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা জোভানের বিরুদ্ধে। ফলে এই সমালোচনার প্রভাব পড়ছে এই অভিনেতার অন্যান্য কাজেও।

রূপান্তর নাটকে আসলে কী আছে?রূপান্তর নাটকে আসলে কী আছে? এ প্রসঙ্গে জোভান বলেন, নাটকটি নিয়ে কেন এমন সমালোচনা হচ্ছে বুঝতে পারছি না। নাটকটি নব্বই হাজার ভিউ হয়েছে। আর বাকিরা দেখে নেই! আমি মনে করি না তারা সমালোচনা করছে। আমি এই বিষয়ে বিভ্রান্ততে আছি। আমি বুঝতে পারছি না কি হচ্ছে।

নাটকটিতে অভিনয়ের কারণে জোভানের বিরুদ্ধেও বয়কটের ডাক দেওয়া হয়েছে। এমন আচরণ উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করেন এই অভিনেতা। তার ভাষায়, এটা উদ্দেশ্যপ্রণোদিত হতে পারে। কারণ ব্যক্তিগত আক্রমণ সামগ্রিকভাবে কথা বলার চেয়ে বেশি।

সমালোচনার মুখে জোভান এমন কোনো চরিত্রে অভিনয় করবেন না যা দর্শক পছন্দ করেন না। যেহেতু মানুষ পছন্দ করছে না সেহেতু এসব আর করা যাবে না। এএরপর থেকে এগুলো আর করব না।

তার কাছে নেটিজেন বা তার অনুগামীদের জন্য কোনো বার্তা আছে কিনা জানতে চাইলে জোভান বলেন, ‘আমি ভেবেছিলাম এটা নিয়ে একটা বিবৃতি দেব। আমি সেই বক্তব্যের মাধ্যমে আমার কথা তুলে ধরব।

‘ট্রান্সফরমেশন’ ইউটিউবে মুক্তি পায় ১৫ এপ্রিল সন্ধ্যা ৭টায়। নাটকটিতে হরমোনের কারণে একজন মানুষের একাকীত্বের গল্প দেখানো হয়েছে। এটি নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। এতে জোভান ছাড়াও অভিনয় করেছেন সামিরা খান মাহি, সাবেরী আলম ও পেমনা মাসুক।

About Babu

Check Also

ব্যক্তিগত মুহূর্ত প্রকাশ্যে না আনতে ক্যাটরিনার চু্ক্তি

পর্দার বাইরেও প্রতি মুহূর্তে ক্যামেরায় ধরা পড়ছেন অভিনেতা-অভিনেত্রীরা। বেশিরভাগ শিল্পী ব্যক্তিগত মুহূর্ত প্রকাশ্যে আনতে চান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *