Sunday , May 12 2024
Breaking News
Home / Countrywide / টানা দুই দিন চট্টগ্রামসহ দেশের পাঁচ জেলায় চলবে না যানবাহন, জানা গেল কারণ

টানা দুই দিন চট্টগ্রামসহ দেশের পাঁচ জেলায় চলবে না যানবাহন, জানা গেল কারণ

চুয়েটে তিনটি বাসে আগুন দেওয়া, লাইনম্যান ও পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও মুক্তিসহ চারটি দাবিতে চট্টগ্রামের পাঁচ জেলায় ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আগামীকাল রোববার সকাল ৬টা থেকে এ কর্মসূচি শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন পরিষদের সদস্য সচিব ও পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মোহাম্মদ মুছা। তিনি বলেন, গত তিন মাসে চট্টগ্রামের বিভিন্ন থানায় লাইনম্যান, পরিবহন মালিক-শ্রমিকদের বিরুদ্ধে পাঁচটি মামলা হয়েছে। অনেককে গ্রেফতার করা হয়েছে। চাঁদাবাজির কথা বলে গ্রেফতার করা হচ্ছে। এ কারণে ৪৮ ঘণ্টার হরতাল পালিত হবে। গত বৃহস্পতিবার এক বৈঠকের মাধ্যমে ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়।

জানতে চাইলে চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবান মালিক-শ্রমিক যৌথ কমিটির আহ্বায়ক খোরশেদ আলম প্রথম আলোকে বলেন, আজ শনিবার দুপুরে পরিবহন মালিক ও শ্রমিকদের মধ্যে সভা হয়। এতে মামলা প্রত্যাহার ও গ্রেপ্তার, মালিক-শ্রমিকদের মুক্তি, সড়কে অবৈধ যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ করা, বিভিন্ন জায়গায় বাস আটকে রাখার প্রতিবাদ ও চুয়েটে পুড়িয়ে দেওয়া তিনটি বাসের ক্ষতিপূরণের দাবিতে কর্মবিরতিতে যাওয়ার সিদ্ধান্ত হয়।

খোরশেদ আলম বলেন, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানে কোনো গণপরিবহন ও দূরপাল্লার বাস চলাচল করবে না। চট্টগ্রাম নগরীর ৮০ শতাংশ গণপরিবহন বন্ধ থাকবে।

About Nasimul Islam

Check Also

মিল্টন সমাদ্দার কি আসলেই কিডনি বিক্রি করে দিয়েছে? পরিক্ষার পর যা জানা গেল

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আলোচিত-সমালোচিত মিলটন সমাদ্দার চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার হোম থেকে উদ্ধার হওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *