Saturday , May 18 2024
Breaking News
Home / Countrywide / প্রেমিকের বাড়িতে বিয়ে পর্যন্ত অনশনের প্রতিশ্রুতি প্রেমিকার, প্রেমিক বলছে ভিন্ন কথা

প্রেমিকের বাড়িতে বিয়ে পর্যন্ত অনশনের প্রতিশ্রুতি প্রেমিকার, প্রেমিক বলছে ভিন্ন কথা

প্রেমের টানে প্রেমিকের বাড়িতে প্রেমিকার বিভিন্ন প্রতিবাদমুলক কার্যক্রমের কথা বর্তমানে আমরা প্রায়ই এখন বিভিন্ন গনমাধ্যমের প্রতিবেদনের মাধ্যমে জানতে পারি। এই ঘটনাগুলো এখন যেন নিত্যদিনের ঘটনা হয়ে দারিয়েছে। তবে এই ঘটনার কারনে প্রায় সময়েই বিপাকে পড়েন এই ধরনের প্রেমিক প্রেমিকাদের পরিবারের সদস্যরা। তারা সামাজিক এবং পারিবারীক ভাবে নানান হেনস্তার শিকার হয়ে থাকে এই ঘটনা গুলোকে কেন্দ্র করে। সম্প্রতি আবারো প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অনশন কর্মসুচির মতো ঘটনায় এলাকায় আলোচনার ঝড় তুলেছে।

ঢাকার ধামরাইয়ে বিয়ের দাবিতে হাতে বিষের বোতল নিয়ে নবম শ্রেণির এক ছাত্র প্রেমিকের বাড়িতে অনশন করেছে দশম শ্রেণির এক ছাত্রী। অনশনরত ওই ছাত্রী জানান, প্রেমিককে বিয়ে না করা পর্যন্ত তিনি মারা গেলেও ঘর ছাড়বেন না। ফলে চরম বিপাকে পড়েছেন প্রেমিকার পরিবারের সদস্যরা। উপজেলার বালিয়া ইউনিয়নের পাবরাইল গ্রামে এ ঘটনা ঘটে। আয়নাল হকের বাড়িতে। সোমবার এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রেমিক হাসানের বাড়িতে অনশনে রয়েছেন প্রেমিকা। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনাহারী প্রেমিকা আরও জানান, বিয়ের কথা বলার জন্য বৃহস্পতিবার বিকেলে হাসান আমাকে তাদের বাড়িতে নিয়ে আসে। স্বামী-স্ত্রী রাত কাটিয়ে আমাকে বাড়ি থেকে বের করে দেয়। সে আমাকে বিয়ে করতে অস্বীকার করলে আমি রবিবার
তার বাড়িতে গিয়ে অনশন শুরু করি। এই অনশন চলবে বিয়ে পর্যন্ত।

তবে প্রেমিক হাসান জানান, ওই মেয়েটি আমার চেয়ে বড়। তাই তাকে বিয়ে করা সম্ভব নয়। প্রেম ছাড়া কি কাউকে বিয়ে করা সম্ভব? এ ব্যাপারে বালিয়া ৯ নং ওয়ার্ড সদস্য মো. ইমরান হোসেন বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। এটা সম্পর্কে কেউ আমাকে বলেনি। চলুন দেখি বিষয় নিয়ে গবেষণা করে কি করা যায়। বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবুর রহমান বলেন, এ বিষয়ে আমি কিছু অবগত নই। দুই দিন হয়ে গেছে, এখনো কেউ আমাকে জানায়নি। তবে এসব বিষয় আইন সাপেক্ষে। এক্ষেত্রে আমার কিছু করার নেই। কাওয়ালীপাড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মজিবর রহমান বলেন, বিয়ের দাবিতে একটি মেয়ে অনশনে যাওয়ার কথা শুনেছি। কিন্তু এখনও পর্যন্ত কেউ নিখুঁত সমাধান পাঠাতে সক্ষম হয়নি, যা অদ্ভুত নয়। এরপরও বিষয়টি খতিয়ে দেখে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেব।

উল্লেখ্য, প্রেমিকের বাড়িতে বিয়ের দাবি নিয়ে অবস্থান করেছেন প্রেমিকা। বিয়ে না করলে বিষ পান করে আত্মহনন করবে বলেও জানিয়েছে প্রেমিকের বাড়িতে অবস্থান করা প্রেমিকা। আত্মঘাতী সিদ্ধান্ত নেওয়া এই প্রেমিকা তার প্রেমিক সম্পর্কে আরো বলেন যে, প্রেমিক তাকে বিয়ের কথা বলে তার সাথে স্বামী-স্ত্রীর মতো রাত কাটিয়েছে। কিন্তু এখন সে বিয়ে করতে রাজি হচ্ছে না। অপরদিকে প্রেমিক তাকে বিয়ে না করার কারন হিসেবে প্রেমিকার বয়স প্রেমিকের তুলনায় বেশি এমনটাই বিয়ের না করার কারন হিসেবে উল্লেখ করেছেন প্রেমিক।

 

 

About Syful Islam

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *