Saturday , May 18 2024
Breaking News
Home / International / বিমানের ভেতর পাইলটকে ধরে চড়ালেন যুবক, ভিডিও ভাইরাল

বিমানের ভেতর পাইলটকে ধরে চড়ালেন যুবক, ভিডিও ভাইরাল

ভারতে ফ্লাইট বিলম্বের ঘোষণা দিলে বিমানের পাইলটকে চড় মারেন সাহিল কাটারিয়া নামে এক যাত্রী। এই ধরনের আচরণের জন্য ইন্ডিগো এয়ারলাইন্স দ্বারা তার বিরুদ্ধে একটি এফআইআরও দায়ের করা হয়েছিলো। এমনকি তাকে গ্রেপ্তার করা হলেও পরে জামিনে মুক্তি দেওয়া হয়। কিন্তু সাহিল কেন এমন করল?

জানা যায়, সাহিল (২৮) রবিবার (১৪ জানুয়ারি) মধুচন্দ্রিমায় ইন্ডিগোর ফ্লাইট ৬ই২১৭৫-এ উঠেছিলেন। বিমানে ওঠার পর জানানো হয়, নির্ধারিত সময়ের চেয়ে এক ঘণ্টা দেরিতে ফ্লাইট ছাড়বে। কিন্তু ঘন কুয়াশার কারণে নির্ধারিত সময়ের চেয়ে প্রায় ১৩ ঘণ্টা দেরিতে ছাড়ে।

সাহিল অভিযোগ করেন, ফ্লাইট কেন দেরি হচ্ছে তা সময়মতো যাত্রীদের জানানো হয়নি। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পর যাত্রীদের সামনে দেরির কারণ ব্যাখ্যা করতে আসেন অনুপ কুমার নামের কো-পাইলট।

পাইলটের সঙ্গে বাজে ব্যবহার করায় সাহিল ও তার স্ত্রীকে প্লেন থেকে নামিয়ে দেওয়া হয়। পরে ইন্ডিগো কর্তৃপক্ষ সাহিলের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ (এফআইআর) দায়ের করে। গ্রেফতার করা হয়েছে ওই যুবককেও। যদিও পরে তিনি জামিনে মুক্তি পান।

এদিকে তদন্তে নামা পুলিশের দাবি, পাঁচ মাস আগে বিয়ে হয় সাহিলের। তাই হয়তো মধুচন্দ্রিমায় নয়, দর্শনীয় স্থান দেখতে গোয়া যাচ্ছিলেন তিনি।

একটি বিবৃতিতে ইন্ডিগো এয়ারলাইনস বলেছে যে তারা ইতিমধ্যেই সাহিলকে ‘উশৃঙ্খল’ যাত্রী হিসেবে চিহ্নিত করেছে। এখন তারা ওই যুবককে ‘নো-ফ্লাই’ তালিকায় অন্তর্ভুক্ত করার কথা বিবেচনা করছে।

ইন্ডিগো কর্তৃপক্ষ আরও বলেছে যে যাত্রী এবং ক্রুদের নিরাপত্তা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আমাদের যাত্রী বা ক্রুদের কারো প্রতি অগ্রহণযোগ্য আচরণের প্রতি জিরো-টলারেন্স নীতি বজায় রাখি।

হাড় হিম শীতের মধ্যে পুরো দিল্লি ঘন কুয়াশার চাদরে মোড়া। গত দুদিন ধরে কুয়াশা এতটাই বেড়েছে যে বিমান ও রেল চলাচল ব্যাহত হচ্ছে। ফলে বিপাকে পড়েছেন যাত্রীরা। সোমবার (১৫ জানুয়ারি) মোট ৭৯টি ফ্লাইট বাতিল করা হয়েছে এবং ১১০টি ফ্লাইট বিলম্বিত হয়েছে।

 

About Nasimul Islam

Check Also

দুবাইয়ে গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশি

সংযুক্ত আরব আমিরাতের মধ্যপ্রাচ্যের দেশ দুবাই হল চকচকে আকাশচুম্বী অট্টালিকা এবং বিলাসবহুল জীবনধারার একটি শহর। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *