Thursday , May 16 2024
Breaking News
Home / Countrywide / খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যা বলল চিকিৎসক

খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে যা বলল চিকিৎসক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার পাশাপাশি জ্বরও বেড়েছে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা। তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

রোববার (৩১ মার্চ) বেলা ১টার কিছু সময় পর খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক গণমাধ্যমকে এ তথ্য জানান।

চিকিৎসক জানান, খালেদা জিয়ার শরীরে এখন জ্বর। অক্সিজেনের মাত্রাও কমেছে। কিছুক্ষণ পর তার আল্ট্রাসনোগ্রাম করা হবে। তার প্রস্তুতি চলছে।

এর আগে শনিবার বিকেল ৩টার দিকে খালেদা জিয়াকে জরুরি হাসপাতালে নেওয়া হয়।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, শনিবার বেলা ১২টার দিকে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে মেডিকেল বোর্ডের সদস্যরা গুলশানে খালেদা জিয়ার বাসায় ফিরোজা যান। প্রায় আড়াই ঘণ্টা পর্যবেক্ষণের পর তাকে হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে তাকে তার ছোট ভাই সাঈদ এস্কান্দারের গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সিসিইউতে ভর্তি।

বেগম খালেদা জিয়া হার্টের সমস্যা, লিভার সিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। এছাড়া তার বাত, ডায়াবেটিস, দাঁতের ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে। এরই মধ্যে তিনি বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রামে তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। তাদের একজনের গায়ে আংটি পরানো হয়।

About Babu

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *