Friday , May 17 2024
Breaking News
Home / Countrywide / আমার ওপর বালা-মুসিবত এসেছে, এ থেকে রেহাই নাই: ড. ইউনূস

আমার ওপর বালা-মুসিবত এসেছে, এ থেকে রেহাই নাই: ড. ইউনূস

আমার ও দেশের মানুষের ওপর বালা-মুসিবত এসেছে, দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে, এ থেকে রেহাই না পেলে মুক্তি নাই।। সেই অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য আমরা কিছু দিকনির্দেশনা দিতে পারি যে, এভাবে চললে আমরা মুক্তি পাব।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে অর্থপাচার ও আত্মসাতের মামলায় আদালতে হাজির হয়ে সাংবাদিকদের কাছে তিনি এ দাবি করেন।

দেশের সমস্যা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দেশের মানুষ যেভাবে বাঁচতে চায় সেভাবে বাঁচতে পারছে না। আইনের শাসন বলে যে একটি জিনিস আমরা কোথাও খুঁজে পাই না।.

এ সময় ড. ইউনূস বলেন, আমরা যে সামাজিক ব্যবসার কথা বলছি, সারা বিশ্ব বাংলাদেশ থেকে শিখতে চায়। বিভিন্ন দেশের লোকেরা এই ব্যবসা সম্পর্কে জানতে চায়, আমাকে তাদের দেশে আমন্ত্রণ জানায়। আমি যেসব দেশে যাই সেগুলো শুধু আমার ব্যবসার জন্য নয়, এই ব্যবসাকে ছড়িয়ে দেওয়ার জন্য।

তিনি বলেন, আমার মাঝে মাঝে খুব খারাপ লাগে, যেখানে সারা বিশ্ব আমাদের কাছ থেকে শিখতে চায়, সেখানে আমাদের গর্ববোধ করা উচিত। তা না করে আমরা এমন কাজ করছি যেন আমরা পাপ করেছি। এমন মনে করার কোনো কারণ ছিল না। আমরা কাউকে জোর করছি না, সারা বিশ্বের মানুষ উৎসাহ নিয়ে আসছে।

এদিকে অর্থ পাচার ও আত্মসাতের মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। মামলাটি বিচারের জন্য বিশেষ জজ আদালত-৪-এ স্থানান্তর করা হয়েছে। আগামী ২ মে অভিযোগের শুনানির দিন ধার্য করেছেন আদালত।

About Babu

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *