Thursday , May 16 2024
Breaking News
Home / Entertainment / বুয়েটে ছাত্ররাজনীতি নিয়ে যা বললেন অপি করিম

বুয়েটে ছাত্ররাজনীতি নিয়ে যা বললেন অপি করিম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতি উত্তাল হয়ে উঠেছে। এ বিষয়ে তাদের দৃঢ় মতামত ব্যক্ত করেছেন প্রতিষ্ঠানটির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধের পক্ষে অবস্থান ব্যক্ত করেছেন এবং আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপি করিম বুয়েটের শিক্ষার্থী ও অ্যালামনাই হিসেবে লিখেছেন- আমি বুয়েটে সব ধরনের ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার পক্ষে। আমি বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করছি এবং তাদের সাফল্য কামনা করছি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হ/ত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই ঘটনায় দায়ের করা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। দণ্ডপ্রাপ্তরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আবরার ফাহাদকে হত্যার পর বুয়েট ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে কর্তৃপক্ষ।

এদিকে গত ২৭ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করে। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। আর আন্দোলনের অংশ হিসেবে তারা টার্ম ফাইনাল পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম বর্জন করছেন। অন্যদিকে, বুয়েটে ছাত্র রাজনীতি চালুর দাবিতে গত ৩১ মার্চ বিক্ষোভ সমাবেশ করে ছাত্রলীগ।

পরে গত ১ এপ্রিল বুয়েটে রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। বুয়েটের ছাত্র ও ছাত্রলীগ নেতা ইমতিয়াজ রাব্বির রিটের পরিপ্রেক্ষিতে বিচারপতি খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

About Babu

Check Also

এত বড় প্রতিষ্ঠানের আড়ালে দেহ ব্যবসা! আসল সত্য প্রকাশ

“আমি আমার জীবনে এই ধরনের পরিস্থিতির প্রথম শিকার। আমারও অনেক কিছু শেখার আছে। আমি কোনো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *