Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির ক্ষমতা আসা প্রসঙ্গে নতুন সুর কাদেরের

এবার বিএনপির ক্ষমতা আসা প্রসঙ্গে নতুন সুর কাদেরের

বিএনপি ক্ষমতা পেতে বিদেশি প্রভুদের গোলামী করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে শেরেবাংলায় এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি জনগণকে প্রধান ইস্যু মনে করে না। বিদেশী প্রভুর গোলামী করে ক্ষমতায় যাওয়া যাবে? তারপরও তাদের দুরবস্থা হলো কিভাবে বিদেশী প্রভুদের গোলামী করে ক্ষমতায় যাবে?

তিনি বলেন, বিএনপিকে আমি গণতান্ত্রিক দল মনে করি না। তাদের ইতিহাসে গণতন্ত্রের নজির নেই। তারা গণতন্ত্রকে হত্যা করেছে, প্রহসনে পরিণত করেছে। তারা কখনো দলের মধ্যেও গণতান্ত্রিক নিয়ম মানেনি। তারা বড় বড় কথা বলে, তারা কখন দলীয় কাউন্সিল করেছে? তারা কোথায় দলীয় কাউন্সিল করেছে? ৭-৮ বছর আগে লা মেরিডিয়ানে কেন্দ্রীয় কমিটির মিটিং হয়েছিল।

সেতুমন্ত্রী বলেন, জাতীয় নেতা শেরেবাংলা এদেশের সাধারণ মানুষের মধ্যে যারা রাজনীতি করেছেন তাদের মধ্যে অন্যতম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার মন্ত্রে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করেছিলেন। শেরে বাংলাকে গ্রাম বাংলার কৃষকরা কখনো ভুলতে পারবে না। তাদের মধ্যে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। প্রজাস্বত্ব ও ঋণ সালিস বোর্ড গঠন করে মহাজনদের অত্যাচার থেকে রক্ষা করার জন্য তিনি এখনও স্মরণীয়।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আজ আমাদের অঙ্গীকার বঙ্গবন্ধু, সোহরাওয়ার্দী, মাওলানা ভাসানী, শেরেবাংলা ও ফজলুল হকের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মানবিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লড়াই করছি। সেটাই ফজলুল হকের শেরে বাংলার স্বপ্ন এবং সেটাই আজ আমাদের অঙ্গীকার।

About Babu

Check Also

দুবাই প্রবাসী স্বামীর ৫০ লাখ টাকা নিয়ে চম্পট টিকটকার তানিয়া, থানায় আটকে কাবিনের টাকা আদায়

দুবাইয়ের প্রবাসী সোহরাব পবিত্র হজ পালন করতে গিয়েছিলেন। বিশ্বাসের সাথে স্ত্রী তানিয়াকে রেখে যান। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *