Friday , May 17 2024
Breaking News
Home / Countrywide / এবার দল থেকে বড় ধরনের সুখবর পেলেন ব্যারিস্টার খোকন

এবার দল থেকে বড় ধরনের সুখবর পেলেন ব্যারিস্টার খোকন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পদ থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের অযোগ্যতা প্রত্যাহার করা হয়েছে। তাকে ফোরামের সিনিয়র সহ-সভাপতি হিসেবে পুনর্বহাল করা হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমানের নির্দেশে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

গত ২০ এপ্রিল জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সিদ্ধান্তের বাইরে গিয়ে আইনজীবী সমিতি সভাপতির পদ নেওয়ায় ব্যারিস্টার খোকনকে অব্যাহতি দেয় ফোরাম।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সম্পাদক জিয়াউর রহমান অব্যাহতি প্রত্যাহার করা হয়েছে বলে দেশের একটি জনপ্রিয় সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন। বিবৃতির মাধ্যমে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

সূত্র জানায়, গত বৃহস্পতিবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের উচ্চপর্যায়ের নেতাদের বৈঠক হয়। মূলত ওই বৈঠকে দলের যুগ্ম মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের অব্যাহতি দেওয়াকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতার সমাধান করে বিএনপি।

বৈঠকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার কায়সার কামাল (বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব) তাদের অবস্থান থেকে যুক্তি উপস্থাপন করেন। বৈঠক শেষে মাহবুব উদ্দিন খোকন ও কায়সার কামাল একে অপরের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করেন। তবে খোকন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব পালন করবেন কি না সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমানের ওপর ন্যস্ত করা হয়েছে।

About Babu

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *