Friday , May 17 2024
Breaking News
Home / Countrywide / প্রধানমন্ত্রীকে আমার কেন বলতে হইলো: ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রীকে আমার কেন বলতে হইলো: ব্যারিস্টার সুমন

হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন বলেছেন, সবাই নিজেদের নিয়ে এতটাই ব্যস্ত যে শ্রমিকদের আন্দোলন ও তাদের পক্ষে কেউ কথা বলে না। শুধুমাত্র যখন শ্রমিক দিবস ছিল তখনই পাঞ্জাবি পরে এই উপলক্ষে একটি দীর্ঘ বক্তৃতা দিয়েছিল। এরপর আর কাজ করে না।

বুধবার বিকেলে মে দিবস উপলক্ষে হবিগঞ্জের চুনারুঘাটে বাংলাদেশ টি এস্টেট স্টাফ অ্যাসোসিয়েশন আয়োজিত সমাবেশে ব্যারিস্টার সুমন এসব কথা বলেন।

তিনি বলেন, সিলেট বিভাগে ১৯ জন সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন চা বাগান শ্রমিকদের ভোটে। তারা চা বাগানের শ্রমিকদের কথা বলে নেত্রীর (প্রধানমন্ত্রী) সুযোগ নিয়েছেন, এমন ১০ থেকে ১২ জন এমপি রয়েছেন। তিনি চা বাগানের শ্রমিকদের ভোট নিয়েছেন, আমার চেয়ে বড় এমপি-মন্ত্রীরা সিলেট ও চট্টগ্রামে ছিলেন এবং আছেন। তারা কি প্রধানমন্ত্রীকেও বলতে পারেনি যে তারা বাগানের কোটি মানুষের ভোট নিয়েছে? আমাদের আবাদ কর্মীরা ক্ষুধায় মারা যাচ্ছে। ধ্বংস হচ্ছে চা বাগান। বাগানকে ধ্বংসের হাত থেকে বাঁচান। প্রধানমন্ত্রীকে আমার বলতে হইলো কেন? তারা এত বছর কি করেছে? কথায় কথায় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, তাদের কাজ কী? জনগণের টাকা মারা? কষ্টে পাশে দাঁড়াবেন না? বাটপারদের ঠিক করার জন্য আমার মত কিছু আধা পাগল এমপি দরকার।

তিনি আরও বলেন, আমি ঈগলের এমপি, নৌকার এমপি হওয়ার সৌভাগ্য আমার হয়নি। তারপরও আমি সংসদে দাঁড়িয়ে যে সব দাবি ও কথা বলেছি, প্রধানমন্ত্রী সে বিষয়ে ব্যবস্থা নিয়েছেন। এটাই আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। সংসদে যাওয়ার পর বঙ্গবন্ধু কন্যার দোয়া ও আশীর্বাদ পেয়েছি, কারণ আমি সারাজীবন ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের কাছ থেকে শিখেছি, বঙ্গবন্ধুর আদর্শ থাকতে হবে হৃদয়ে, মুখে নয় রক্ত থাকতে হবে। নির্যাতিত মানুষের কষ্ট যেখানে সেখানে আমাদের দাঁড়াতে হবে। এমপি বা নাই, নেতা নাই বা নাই, জনগণের দুঃখ-কষ্টে তাদের পিছিয়ে রাখা যাবে না। তবেই মানুষ বলবে বঙ্গবন্ধুর রক্ত সেই মানুষটির শরীরে।

তিনি বলেন, এক মাস আগে সংসদে ভাষণ দিয়েছিলাম। আমার বক্তব্যের এক মাসের মধ্যে চায়ের দাম চারশ টাকা বেড়েছে। এটা কিভাবে ঘটেছে? আমি কি জাদু জানি! প্রতিবাদ করতে হবে। চা শ্রমিকদের দুর্দশার সঙ্গে ছিলাম। এখনও আছি যতদিন বেঁচে থাকব। আমি মারা গেলে আমার ছেলে-মেয়েদের বলব, তারাও যেন শ্রমিকদের সঙ্গে থাকে।

চুনারুঘাট উপজেলার এনামুল হক মোস্তফা শহীদ অডিটোরিয়াম মাঠে বাংলাদেশ টি এস্টেট স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি জাকারিয়া আহমেদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চুনারুঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম মাহবুব।

About Babu

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *