Saturday , May 18 2024
Breaking News
Home / Countrywide / আজ দেশের যে সাত অঞ্চলে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া

আজ দেশের যে সাত অঞ্চলে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া

দেশের সাতটি অঞ্চলে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। সেই সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শনিবার (৪ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

ওমর ফারুক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ময়মনসিংহ, কুমিল্লা, বরিশাল, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার দেশের অধিকাংশ স্থানে তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। দিনের তাপমাত্রা গতকালের মতো উষ্ণ থাকতে পারে। রাতের তাপমাত্রাও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে দেশের কোথাও কোথাও দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কয়েকটি জেলায় শিলাবৃষ্টি হতে পারে। ঝড় এবং বৃষ্টি তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত এলাকার তাপমাত্রা কমিয়ে আনবে কিন্তু বেশিদিন নয়।

এদিকে শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস যশোরে ৪১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ১ ও সর্বনিম্ন ২৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

About Nasimul Islam

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *