Thursday , May 16 2024
Breaking News
Home / Countrywide / ঈদের আগে ব্যাংক খোলা থাকা নিয়ে এবার নতুন সিদ্ধান্ত নিল বাংলাদেশ ব্যাংক

ঈদের আগে ব্যাংক খোলা থাকা নিয়ে এবার নতুন সিদ্ধান্ত নিল বাংলাদেশ ব্যাংক

ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১এর ধারা ৪৫ অনুসারে, তফসিলি ব্যাংকের শাখাগুলি সীমিত ভিত্তিতে ৩ দিনের জন্য খোলা থাকবে এমনকি ঈদের আগে সাপ্তাহিক ছুটির দিন এবং সরকারি ছুটির দিনেও। ৫, ৬ ও ৭ এপ্রিল শিল্পাঞ্চলে এসব শাখা খোলা থাকবে।

রোববার (৩১ মার্চ) এক সার্কুলারে বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে।

আসন্ন ঈদুল ফিতরের আগে পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান রপ্তানি বিল বিক্রি এবং শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি তফসিলি ব্যাংকে পরিশোধ করবে। ঢাকা, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম। সংশ্লিষ্ট শাখা খোলা রাখতে হবে। এছাড়া পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ৫, ৬ ও ৭ এপ্রিল সাপ্তাহিক ছুটির দিন এবং সরকারি ছুটির দিনে সীমিত পরিসরে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালিত হবে।

এতে আরও বলা হয়, ৫ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে। সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। তবে দুপুর ১টা থেকে ১টা ৪৫ মিনিট পর্যন্ত জুমার নামাজের বিরতি থাকবে। আর ৬ ও ৭ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দুপুর আড়াইটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। তবে জোহরের নামাজের বিরতি থাকবে দুপুর ১.১৫টা থেকে দেড়টা পর্যন্ত।

কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, এ সংক্রান্ত একটি নির্দেশনা দেশের কার্যত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

About Babu

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *