Thursday , May 16 2024
Breaking News
Home / Countrywide / এবার বড় ধরনের সুখবর দিল দক্ষিণ কোরিয়া

এবার বড় ধরনের সুখবর দিল দক্ষিণ কোরিয়া

বাংলাদেশি শ্রমিকদের জন্য কোটা বাড়িয়েছে দক্ষিণ কোরিয়া। অন্যান্য চাকরির মধ্যে প্রথমবারের মতো বাংলাদেশিরা দেশে মৎস্য ও জাহাজ নির্মাণে কাজ করার সুযোগ পাবেন।

সব মিলিয়ে এ বছর দেশের বিভিন্ন খাতে ১০ হাজার কর্মী যেতে পারবেন। আর এই পুরো কাজটি হবে সরকারি রিক্রুটিং এজেন্সি-বোয়েসেলের মাধ্যমে।

এর আগে বাংলাদেশি শ্রমিকদের জন্য ৭ হাজার কোটা নির্ধারণ করা হলেও ৫ হাজার শ্রমিক দেশে প্রবেশ করতে সক্ষম হয়। বোয়েসেল বলেন, দক্ষ শ্রমিকের অভাবে ২ হাজার পদ খালি পড়ে আছে।

দক্ষিণ কোরিয়া এই বছর কোটার সংখ্যা ৭,০০০ থেকে বাড়িয়ে ১০,০০০ করেছে। শুধু তাই নয়, প্রথমবারের মতো বাংলাদেশিরা মৎস্যসম্পদ ছাড়াও উৎপাদন ও জাহাজ নির্মাণে দেশটিতে যাওয়ার সুযোগ পাবেন।

বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. মল্লিক আনোয়ার হোসেন কোরিয়াগামী শ্রমিকদের সতর্ক করে বলেন, শ্রমিকরা মালিকের অনুমতি নিয়ে অন্য কোম্পানিতে গেলে মালিক আবার বাংলাদেশ থেকে লোক নেবে।

কিন্তু কোম্পানির বিরুদ্ধে অভিযোগ গেলে মালিকপক্ষ আর বাংলাদেশ থেকে লোক নিয়োগ করবে না। আমাদের দেশেও এর বিরূপ প্রতিক্রিয়া হবে। এ কারণে অক্লান্ত পরিশ্রম করে এই কোঠা রক্ষণাবেক্ষণের দায়িত্ব আমাদের কর্মীদের।

About Babu

Check Also

নতুন করে রিজার্ভ চুরির সংবাদ, যা জানাল বাংলাদেশ ব্যাংক

ভারতীয় একটি পত্রিকায় বাংলাদেশ ব্যাংক থেকে ফের রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *