Tuesday , April 30 2024
Breaking News
Home / Countrywide / আইএমএফের পরবর্তী কিস্তি নিয়ে নতুন সুর গভর্নরের

আইএমএফের পরবর্তী কিস্তি নিয়ে নতুন সুর গভর্নরের

আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ঋণের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার বলেন, বাংলাদেশ আইএমএফ ঋণের দশটি শর্তের মধ্যে নয়টি পূরণ করতে সক্ষম হয়েছে। তাই ঋণের পরবর্তী কিস্তি পেতে কোনো অসুবিধা হবে না। ঋণের পরিস্থিতি বিস্তারিতভাবে পর্যবেক্ষণ করতে আগামী সপ্তাহে দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আসছে আইএমএফের প্রতিনিধি দল।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিশ্বব্যাংক ও আইএমএফের প্রধান কার্যালয়ে দিনব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। ওয়াশিংটন ডিসিতে আইএমএফ এবং বিশ্বব্যাংকের বসন্ত সভা ২০২৪-এর উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল এখন ওয়াশিংটনে। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

গভর্নর বলেন, বাংলাদেশ মরিশাসের সঙ্গে অফশোর ব্যাংকিং চুক্তি করতে যাচ্ছে। এর মাধ্যমে বাংলাদেশের ব্যাংকগুলোর সঙ্গে মরিশাস ব্যাংকগুলোর লেনদেন সহজ হবে।

তিনি বলেন, মরিশাসের গভর্নরের সঙ্গে তার দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে। এর ফলে মরিশাসে অবস্থানরত ৪০ হাজার বাংলাদেশি সহজেই বাংলাদেশে রেমিট্যান্স পাঠাতে পারবেন। এখন দেশে অবস্থানরত বাংলাদেশিরা সরাসরি রেমিট্যান্স পাঠাতে পারবেন না।

About Babu

Check Also

ফাতেমাতুজ জোহরা আর নেই

চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালুরঘাট ফেরি ঘাটের বেইলি ব্রিজে সিএনজি চালিত টেম্পো উল্টে ফাতেমাতুজ জোহরা (১৮) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *