Saturday , May 4 2024
Breaking News
Home / International / সংসদ ভবন থেকে জুতো চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা

সংসদ ভবন থেকে জুতো চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা

সংসদ ভবন চত্বর থেকে সংসদ সদস্যদের জুতা চুরি হয়েছে। তাও শুক্রবার জুমুআর নামাজের সময়। ফলে নামাজ শেষে খালি পায়ে হাঁটে ফিরতে হয়েছে সংসদ সদস্যদের। এমন ঘটনার খবর প্রকাশ্যে আসতেই বিড়ম্বনার মুখে পড়েছে পাকিস্তান। দেশের সংসদ ভবনের কড়া নিরাপত্তার মধ্যে জুতা চোররা কীভাবে ঢুকল তা এখন বড় প্রশ্ন।

পাকিস্তানের পার্লামেন্ট প্রাঙ্গণে একটি মসজিদ রয়েছে। সংসদ সদস্য, সাংবাদিক, ভবন শ্রমিক সবাই ওই মসজিদে নামাজ পড়েন। গত শুক্রবারও সবাই নামাজ পড়তে গিয়েছিল। কিন্তু নামাজ শেষে বেরতেই চক্ষু চড়কগাছ। মসজিদের সামনে রাখা অন্তত ২০ জোড়া জুতো উধাও। আশেপাশে খোঁজাখুঁজি করেও জুতোগুলোর হদিস মেলেনি।

কিন্তু জুতা ছাড়া সংসদ ভবনে ফিরবেন কীভাবে? পাকিস্তানি সংসদ সদস্যরা বিকল্প ব্যবস্থা না পেয়ে খালি পায়ে হাঁটতে শুরু করেন। তারা মসজিদ থেকে সংসদ ভবন পর্যন্ত খালি পায়ে হেঁটে যান। কিন্তু জুতা না পেয়ে ক্ষুব্ধ জনপ্রতিনিধিরা। তাদের চাপে পাকিস্তানের স্পিকার পুরো ঘটনার বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছেন। নিরাপত্তায় এত বড় ফাঁক কেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

সূত্র জানায়, ঘটনার সময় নিরাপত্তারক্ষীরা দায়িত্ব ছেড়ে কোথাও চলে যান। এ সময় জুতা চোরেরা সংসদ ভবন চত্বরে প্রবেশ করে। এখন সিসিটিভি ফুটেজ খতিয়ে চোরদের ধরার চেষ্টা চলছে। কিন্তু কোন বাধা ছাড়াই চোরেরা কীভাবে ঢুকল, তার উত্তর এখনও জানা যায়নি।

About Nasimul Islam

Check Also

রাজনীতিতে তোলপাড়: সাবেক প্রধানমন্ত্রীর নাতির কাছে মিললো ৩০০০ নারীর গোপন ভিডিও

প্রজওয়াল রেভান্না দক্ষিণ ভারতের একজন তরুণ রাজনীতিবিদ। তিনি ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার নাতি। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *