Thursday , May 9 2024
Breaking News
Home / Countrywide / এবার মাদরাসা শিক্ষকদের জন্য দারুণ সুখবর

এবার মাদরাসা শিক্ষকদের জন্য দারুণ সুখবর

রেজিস্ট্রেশন অ্যান্ড সার্টিফিকেশন অথরিটি (এনটিআরসিএ) কর্তৃক সুপারিশকৃত স্কুল ও কলেজের বেসরকারি শিক্ষকরা বদলির সুযোগ পেলেও মাদ্রাসা শিক্ষকরা তা পাননা। তবে এবার থেকে বদলির সুযোগ পেতে যাচ্ছেন মাদরাসা শিক্ষকরা। তবে এর আওতায় আছেন শুধুমাত্র ইনডেক্সধারী মাদরাসার শিক্ষকরা। সম্প্রতি মাদ্রাসা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

মাদ্রাসা অধিদপ্তরের অধীনে শিক্ষকদের বদলি করা হবে বলে জানা গেছে। বিভাগের কর্মশালায় প্রাথমিকভাবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিগগিরই খসড়াটি অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এর জন্য আলাদা সফটওয়্যার তৈরি করা হবে। তবে বদলি হতে হলে এই মাদ্রাসা শিক্ষকদের সূচক পাওয়ার পর কমপক্ষে ২ বছর চাকরি করতে হবে। এরপর তারা বদলির আবেদন করতে পারবেন।

স্বেচ্ছা বদলি, জনস্বার্থে বদলি এবং মিউচুয়াল ট্রান্সফার এই তিনভাবে বদলির সুযোগ পাবেন ইনডেক্সধারী মাদরাসার শিক্ষকরা। জনস্বার্থ এবং মিউচুয়াল বদলি বছরের যেকোনো সময় হবে। আর স্বেচ্ছায় বদলির প্রক্রিয়া বছরের একটি নির্দিষ্ট সময়ে হবে।

মাদ্রাসা শিক্ষক বদলি সংক্রান্ত কমিটির সদস্য সচিব ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) জাকির হোসেন জানান, মাদ্রাসা শিক্ষকদের বদলি সংক্রান্ত প্রথম কর্মশালায় বেশ কিছু মতামত পাওয়া গেছে। তবে মন্ত্রণালয়ের প্রতিনিধিরা কিছু বিষয় যোগ করতে বলেছেন, তা নিয়ে কাজ চলছে।

About Nasimul Islam

Check Also

সাকিবকে এক নজর দেখতে গিয়ে ঝলসে গেল স্কুলছাত্র

জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসানকে দেখতে গিয়ে বৈদ্যুতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *