Tuesday , May 7 2024
Breaking News
Home / National / সীতাকুন্ড কান্ড : ফায়ার সার্ভিসের ৫ কর্মী না ফেরার দেশে

সীতাকুন্ড কান্ড : ফায়ার সার্ভিসের ৫ কর্মী না ফেরার দেশে

নিজের জীবনকে তুচ্ছ জ্ঞান করে অন্যের জীবন রক্ষা করাই যে পেশার মূলমন্ত্র তা হলো ফায়ার সার্ভিস, সীতাকুন্ডের তান্ডবে যখন স্তব্ধ পুরো দেশ, তখন জানা গেল আরো একটি শোক সংবাদ।

চট্টগ্রামের সীতাকুণ্ডে ( Sitakunda, Chittagong ) বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণে পাঁচ দমকলকর্মী নি\’হত হয়েছেন।

রোববার সকালে ( morning ) ( Sunday morning ) ঘটনাস্থলে এক প্রেস ব্রিফিংকালে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ( briefing Fire Service Civil Defense ) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন ( Md. Main Uddin ) এ তথ্য জানান।
তিনি জানান, আগুন নেভাতে গিয়ে পাঁচ দমকলকর্মী না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন । আহত হয়েছেন ২১ জন কর্মী । এদের মধ্যে ছয়জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ১৫ জন চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন রয়েছে।

মনিরুজ্জামান (৩২) নি’\হতদের একজন। রোববার সকালে ( morning ) ( Sunday morning ) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ( Chittagong Medical College Hospital ) মর্গে তার লাশ শনাক্ত করেন তার মামা মীর হোসেন ( Hossain )। মনিরুজ্জামান ( Mir Hossain. Moniruzzaman ) সীতাকুণ্ডের ( Sitakunda ) কুমিরা ফায়ার সার্ভিসে ( Kumira fire service ) কর্মরত ছিলেন। তিনি কুমিল্লার নাঙ্গলকোট থানার শামসুল হকের ( Shamsul Haque ) ছেলে।

মীর হোসেন ( Hossain ) বলেন, খবর পেয়ে আমি হাসপাতালে এসে আমার ভাগ্নেকে শনাক্ত করি। তার দুই বছরের একটি মেয়ে রয়েছে। মনিরুজ্জামান আমার বড় বোনের ছোট ছেলে।

তিনি বলেন, গত শুক্রবার ( Last Friday ) আমাকে শেষ দেখা হয়েছিল। নিজ কর্মস্থল কুমিরায় গিয়েছিলেন। ছবিও তুললাম। একসাথে খেয়েছি ৭-৮ বছর ধরে চাকরি করছে। দুই মাস আগে বদলি হয়ে ফায়ার সার্ভিস স্টেশনে আসেন কুমিরা। এর আগে তিনি ঢাকায় ( Dhaka ) প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন। নাঙ্গলকোটের ( Nangalkot ) গ্রামের বাড়িতে তার স্ত্রী ও সন্তানরা থাকেন।

About Ibrahim Hassan

Check Also

আশ্রমের ভেতর ‘মদ-ইয়াবা’ খেয়ে বয়স্কদের পেটান মিল্টন

কালবেলার অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর থেকেই ‘টক অব দ্য কান্ট্রি’ মিল্টন সমাদ্দার। দেশের বেশিরভাগ মিডিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *