Sunday , May 5 2024
Breaking News
Home / tech / ৪ উপায়ে গুগল থেকে আয় করতে পারবেন আপনিও

৪ উপায়ে গুগল থেকে আয় করতে পারবেন আপনিও

গুগল বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন। আপনি যখন কিছু জানতে চান, আপনি Google থেকে মাত্র কয়েকটি ক্লিকে এটি খুঁজে পেতে পারেন।

গুগল শুধু একটি সার্চ ইঞ্জিন নয়, এটি একটি জনপ্রিয় টুল যা আপনি বিভিন্ন উপায়ে ব্যবহার করতে পারেন। এমনকি আপনি চাইলে গুগল থেকে অনেক টাকা আয়ও করতে পারেন। গুগল দিয়ে আয় করার অনেক উপায় আছে।

গুগল থেকে আয় করার ৪টি উপায় জেনে নিন-

গুগল অ্যাডসেন্স

গুগল অ্যাডসেন্স একটি বিজ্ঞাপন প্রোগ্রাম, যার সাহায্যে আপনি আপনার ওয়েবসাইট বা ব্লগে বিজ্ঞাপন দেখিয়ে অর্থ উপার্জন করতে পারেন। যখন একজন ব্যবহারকারী আপনার বিজ্ঞাপনে ক্লিক করবেন, আপনি তার বিনিময়ে টাকা পাবেন।।

গুগল প্লে স্টোর

Google Play হল একটি ডিজিটাল স্টোর যেখানে আপনি অ্যাপ, গেম, মিউজিক, সিনেমা এবং অন্যান্য ডিজিটাল সামগ্রী বিক্রি করতে পারেন।

গুগল ক্লাউড প্ল্যাটফর্ম

গুগল ক্লাউড প্ল্যাটফর্ম একটি ক্লাউড কম্পিউটিং পরিষেবা। এটি আপনাকে আপনার ওয়েবসাইট, অ্যাপস এবং অন্যান্য অ্যাপ্লিকেশন চালানোর জন্য কম্পিউটিং, স্টোরেজ এবং নেটওয়ার্কিং দেয়। আপনি Google ক্লাউড প্ল্যাটফর্ম ব্যবহার করে আপনার গ্রাহকদের কাছে পরিষেবা চার্জ বা সদস্যতা ফি নিতে পারেন।

গুগল সার্ভে:

গুগল সার্ভে হল একটি সমীক্ষা প্রোগ্রাম যা আপনি আপনার পণ্য বা পরিষেবা সম্পর্কে লোকেদের কাছ থেকে প্রতিক্রিয়া পেতে ব্যবহার করতে পারেন। গুগল আপনাকে এর জন্য অর্থ প্রদান করবে। আপনি শুধুমাত্র একটি জরিপ সম্পন্ন করে অর্থ উপার্জন করতে পারেন।

এই সব পদ্ধতিতে সাফল্য পেতে হলে আপনাকে চেষ্টা করতে হবে। সফল হতে সময় এবং প্রচেষ্টা উভয়ই লাগে। তাই আপনি যাই করুন না কেন, এটি থেকে অর্থ উপার্জন করতে কিছুটা সময় লাগবে।

About Nasimul Islam

Check Also

প্রথমবারের মতো মানুষের মস্তিষ্কে বসানো হলো চিপ, যেভাবে কাজ করে এই প্রযুক্তি

ইলন মাস্ক বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। যিনি স্পেস এক্স, টেসলা, এক্স প্লাটফর্ম ছাড়াও বিভিন্ন কোম্পানির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *