Tuesday , May 7 2024
Breaking News
Home / National / শিক্ষার্থীর প্রতি যে সিদ্ধান্তে প্রশংসায় ভাসছেন বাইডেন

শিক্ষার্থীর প্রতি যে সিদ্ধান্তে প্রশংসায় ভাসছেন বাইডেন

প্রায় দেড় লাখ শিক্ষার্থীর জন্য ঋণ মওকুফের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। এর ফলে শিক্ষার্থীরা তাদের স্বপ্ন পূরণ করতে পারবে বলে আশা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় বুধবার, বাইডেন প্রশাসন ইমেলের মাধ্যমে পরিকল্পনার সুবিধাভোগীদের অবহিত করেছে। এতে উপকৃত হবেন প্রায় এক লাখ ৫৩ হাজার শিক্ষার্থী। প্রায় ১.২ বিলিয়ন মার্কিন ডলার ঋণ মওকুফ করা হবে।

একটি বিবৃতিতে, বাইডেন বলেন যে, উন্নত জীবনের টিকেট হলো একটি কলেজ ডিগ্রি, কিন্তু এই টিকেট অতিরিক্ত দামি। একটি কলেজ ডিগ্রি নিতে গিয়ে বিশাল ঋণের বোঝা বইছেন অনেক আমেরিকান।

ক্ষমতায় থাকাকালীন, বাইডেন প্রশাসন ১৩৮ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের ৩৯ আমেরিকান শিক্ষার্থীর শিক্ষা ঋণ মওকুফ করেছে। মার্কিন প্রেসিডেন্ট আশা প্রকাশ করে বলেন যে ঋণ মওকুফ আমেরিকান ছাত্রদের তাদের স্বপ্নের পেছনে ছুটতে পারবে বলেন আশা ব্যক্ত করেন মার্কিন প্রেসিডেন্ট।

বাইডেন ক্ষমতায় আসার পর শত শত বিলিয়ন ডলারের ঋণ পরিশোধের পরিকল্পনা করেছিলেন। যদিও এই পরিকল্পনায় বাধা দেয় সুপ্রিম কোর্ট। ফলস্বরূপ, বাইডেন প্রশাসন পিছিয়ে যেতে বাধ্য হয়েছিল এবং ঋণ ত্রাণের জন্য একাধিক নতুন পরিকল্পনা গ্রহণ করেছিল। বুধবার এমনই একটি পরিকল্পনা ঘোষণা করা হয়।

যে সকল ছাত্রছাত্রীরা $১২০০০ বা তার কম স্টুডেন্ট লোন নিয়েছে এবং বিগত ১০ বছর ধরে সেগুলি পরিশোধ করছে এই পরিকল্পনার অধীনে তাদের অবশিষ্ট ঋণ মাফ করা হবে।

About bisso Jit

Check Also

আশ্রমের ভেতর ‘মদ-ইয়াবা’ খেয়ে বয়স্কদের পেটান মিল্টন

কালবেলার অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর থেকেই ‘টক অব দ্য কান্ট্রি’ মিল্টন সমাদ্দার। দেশের বেশিরভাগ মিডিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *