Saturday , May 4 2024
Breaking News
Home / Countrywide / ‘‘রিজভী ভাই ফোন করেছিলেন তাই মনোনয়নপত্র প্রত্যাহার করেছি’’

‘‘রিজভী ভাই ফোন করেছিলেন তাই মনোনয়নপত্র প্রত্যাহার করেছি’’

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও আক্কেলপুর পৌর বিএনপির সদস্য আব্দুল ওয়াহেদ। সোমবার (২২ এপ্রিল) তিনি মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে আবেদন করেন। রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। উপজেলা চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, মোঃ মোকছেদ আলী মন্ডল, মোঃ নুরুন্নবী আরিফ ও আব্দুল ওয়াহেদ প্রাং। সোমবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আবদুল ওয়াহেদ প্রাং মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুর করিম জানান, আক্কেলপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওয়াহেদ প্রাং তার মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এখন দুই উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বর্তমানে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সহসভাপতি, পল্লী বিদ্যুৎ সমিতির এলাকা পরিচালক মোকছেদ আলী মণ্ডল। চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন নুরুন্নবী আরিফ ও উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক বর্তমানে পৌর বিএনপির সদস্য আব্দুল ওয়াহেদন প্রাং। এছাড়া আব্দুল ওয়াহেদ প্রাং আক্কেলপুর পুরাতন বাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি।

বিএনপি উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের ঘোষণা জানার পর উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন আব্দুল ওয়াহেদ প্রাং। তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচনের শেষ পর্যন্ত থাকবেন। কিন্তু হঠাৎ করে সোমবার দুপুরে তার মনোনয়নপত্র প্রত্যাহারের খবর এলাকায় ছড়িয়ে পড়ে। কেন তিনি নির্বাচনের মাঠ ছেড়েছেন তা নিয়ে লোকজন কানাঘুষা শুরু করে। আবদুল ওয়াহেদের মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে বিভিন্ন নেতিবাচক পোস্ট দেন।

ফেসবুকে এক পোস্টে কেউ লিখেছেন, দাবি-পঁয়ত্রিশ লাখ, ঘটনা: আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচন। অপর পোস্টে আক্কেলপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভালো দামে বিক্রি হয়। তবে এসব প্রচারণাকে গুজব ও অপপ্রচার বলে অভিহিত করেছেন আব্দুল ওয়াহেদ প্রাং ও তার ঘনিষ্ঠ বন্ধুরা। বিএনপি নেতা এম কেরামত আলী বলেন, বিএনপি উপজেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। চেয়ারম্যান আবদুল ওয়াহেদ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এতে আমরা দলের নেতাকর্মীরা খুশি।

যোগাযোগ করা হলে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল ওয়াহেদ প্রাং বলেন, মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আমাকে কেউ চাপ দেয়নি। আমাকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভাই ফোন করেছিলেন। তারই নির্দেশে আমার মনোনয়নপত্র প্রত্যাহার করেছি।

About Babu

Check Also

জেডএ খান আর নেই

অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আবু আহমেদ জহিরুল আমিন খান (জেডএ খান) ইন্তেকাল করেছেন। বুধবার (২ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *