Sunday , April 28 2024
Home / Countrywide / বিচারিক কার্যক্রম ব্যাহত করার জন্য গণমাধ্যমকে দোষারোপ রুবেল শর্মার ভায়ের
OC Pradeep

বিচারিক কার্যক্রম ব্যাহত করার জন্য গণমাধ্যমকে দোষারোপ রুবেল শর্মার ভায়ের

মেজর সিনহা(Major Sinha) এবং ওসি প্রদীপ(OC Pradeep) মামলার আজ শুনানি। সম্প্রতি এ নিয়ে সারাদেশে চলছে আলোচনা সেইসাথে উত্তেজনা। তবে মামলার রায় ঘোষণার আগেই আসামিকে নির্দোষ(Innocent) বলে দাবি করলেন এক কনস্টেবল(Constable) এর ভাই। যে খবর আলোড়ন তৈরি করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তার ভাই রুবেলের দাবি তাদেরকে ফাঁসানো হচ্ছে। যদিও এখনও আদালত(The court) থেকে রায় পাওয়া যায়নি।

মেজর সিনহা(Major Sinha) মো. রাশেদ খান(Md. Rashed Khan) হত্যা মামলার রায় ঘোষণার আগে আসামিদের নির্দোষ দাবি করেছেন স্বজনরা। সকাল থেকে আসামিদের অনেক স্বজন আদালতে উপস্থিত ছিলেন। এ সময় সাংবাদিকদের(journalist) দেখে আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন।

মামলার আসামি কনস্টেবল রুবেল শর্মার(Constable Rubel Sharma) ভাই বিচার বিঘ্নিত করার জন্য মিডিয়াকে দায়ী করেছেন। তিনি দাবি করেন, সিনহা হত্যা মামলার(case) বিচার গণমাধ্যমকর্মীদের মাধ্যমে করা হয়েছে। সব আসামিকে দোষী সাব্যস্ত করে তারা সংবাদ পরিবেশন করেছে। তবে সব অভিযুক্তই দোষী নয়। মূলত ওসি প্রদীপের কারণেই তাদের ফাঁসানো হয়েছে।

এদিকে আদালত(court) চত্বরে অপর একটি মামলার আসামি পুলিশ কনস্টেবল আবদুল্লাহ আল মামুনের(Abdullah Al Mamun) বাবা আবুল হোসেন(Abul Hossain) বলেন, সিনহা হত্যার সঙ্গে তার ছেলে কোনোভাবেই জড়িত নয়। তাকে কর্তব্যরত পুলিশ অফিসার হিসেবে ফাঁসানো হয়েছে। এদিকে মামলার রায় ঘোষণাকে ঘিরে আদালত এলাকায় উৎসুক মানুষের ভিড় দেখা গেছে। আজ সকাল থেকেই আদালত প্রাঙ্গণে(court premises) অপেক্ষা করছেন অভিযুক্ত ও নির্যাতিতার স্বজনরা।

আদালতের রায় ঘোষণার পূর্বেই এমন মন্তব্য তবে কি ওই কনস্টেবল ওসি প্রদীপ এর সাথে জড়িত ছিল না! যদিও এসব প্রশ্নের উত্তর আদালতের রায় থেকেই পাওয়া যাবে। এখন অপেক্ষার পালা কখন রায় দেয় আদালত এবং বিচারকার্যে(Judgment) কার কার কি কি শাস্তি দেওয়া হয়।

About

Check Also

এবার মাদরাসা শিক্ষকদের জন্য দারুণ সুখবর

রেজিস্ট্রেশন অ্যান্ড সার্টিফিকেশন অথরিটি (এনটিআরসিএ) কর্তৃক সুপারিশকৃত স্কুল ও কলেজের বেসরকারি শিক্ষকরা বদলির সুযোগ পেলেও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *