Sunday , April 28 2024
Home / Abroad / সাংবাদিক ইলিয়াসকে খুঁজছে নিউইয়র্ক পুলিশ

সাংবাদিক ইলিয়াসকে খুঁজছে নিউইয়র্ক পুলিশ

যুক্তরাষ্ট্রে প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনের নামে হুলিয়া (পলাতক আসামির হাজিরার নোটিশ) জারি করেছে নিউইয়র্ক পুলিশ। নিউইয়র্কের কুইন্স কাউন্টি পুলিশ ডিপার্টমেন্ট ইলিয়াসের বাড়ির দরজায় এবং শহরের অন্য কোথাও ‘হ্যান্ডওভার’ পোস্টার লাগিয়েছে, যাতে তাকে আদালত অবমাননার জন্য হস্তান্তর করা হয়, যার মধ্যে বাদীর বাড়িতে বোমা হামলার হুমকিও দেওয়া হয়।

কুইন্স কাউন্টি ফৌজদারি আদালতে অনলাইন অ্যাক্টিভিস্ট মিল্টন জ্যাকব এবং প্রিমা রব্বানীর দায়ের করা একটি মামলায় তিনি পুলিশের কাছে আত্মসমর্পণ করলে 1 ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করা হয়। প্রশ্নবিদ্ধ সাংবাদিককে ৬ ঘণ্টা আটক রাখার পর ছেড়ে দেওয়া হয়। ১৭ জানুয়ারি তাকে আদালতে হাজির করার কথা থাকলেও হাজির হননি। ফলে তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়।

অভিযোগ, ইলিয়াস মামলার অন্য বাদী মিল্টন জ্যাকবকে ডেকেছিল এবং 20 জানুয়ারী তার বাড়িতে বোমা আনার হুমকি দেয়। ইলিয়াস জ্যাকব মিল্টন এবং প্রিমা রব্বানী সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করে, যা ব্যাপক আলোচনা শুরু করে। তবে ভিডিওটিকে মানহানিকর ও ভিত্তিহীন দাবি করে ইলিয়াস হোসেনের বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলা করেন মিল্টন ও প্রিমা রাব্বানী। এর পরিপ্রেক্ষিতে মার্কিন আদালত ইলিয়াসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। আগামী ১৭ জানুয়ারি তাকে আদালতে হাজির করার কথা ছিল।

জানা গেছে, আদালতে আত্মসমর্পণের পর ইলিয়াসের জামিন আবেদনের শেষ দিন ছিল ১ ফেব্রুয়ারি।এদিন নিউইয়র্কে পুলিশের কাছে আত্মসমর্পণ করে জামিন চান ইলিয়াস। পরে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে দায়েরকৃত মামলাগুলো জামিনযোগ্য হওয়ায় ওই দিন (১ ফেব্রুয়ারি) দুপুরে তাকে মুক্তি দেওয়া হয়। আদালত সূত্রে জানা গেছে, ইলিয়াস হোসেনের আদালতে ২১ ফেব্রুয়ারি তারিখ ধার্য করা হয়েছে।

About Zahid Hasan

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *