Saturday , May 4 2024
Breaking News
Home / oddly / অল্প বয়সে বিয়ে নিয়ে অভিভাবকদের যা বললেন শায়খ আহমাদুল্লাহ

অল্প বয়সে বিয়ে নিয়ে অভিভাবকদের যা বললেন শায়খ আহমাদুল্লাহ

জনপ্রিয় ইসলামিক বক্তা শেখ আহমদুল্লাহ তার অফিসিয়াল ফেসবুক পেজে বিভিন্ন ইসলামিক বিষয়ের উপর একটি লাইভ প্রশ্নোত্তর সেশনে যোগ দিয়েছেন। সম্প্রতি এমনই এক অনুষ্ঠানে নানা প্রশ্নের উত্তর নিয়ে হাজির হন তিনি। প্রশ্ন আছে অল্প বয়সে বিয়ে করা সম্ভব কি না? এ বিষয়ে অভিভাবকদের কিছু বলুন…

জবাবে শায়খ আহমাদুল্লাহ বলেন, অল্প বয়সে বিয়ে করার পর বিয়ে দিতে হবে। শিশু যখন প্রাপ্তবয়স্ক হয়। শরীয়তের দৃষ্টিতে প্রাপ্তবয়স্ক হওয়া মানে ছেলে হওয়া, তার স্বপ্ন শুরু করা এবং তার যৌন ইচ্ছা জাগ্রত করা। ইসলাম পিতা-মাতাকে তাদের সন্তানদের প্রাপ্তবয়স্ক হলে তাদের বিবাহের উদ্যোগ নেওয়ার নির্দেশ দেয়।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অভিভাবকদের স্পষ্টভাবে সতর্ক করে দিয়েছেন যে, তারা যদি এটা না করে, অর্থাৎ তাদের সন্তানদের বিয়ে না করে, তাহলে সমাজে নানা ধরনের দুর্নীতি ছড়িয়ে পড়বে। বিঘ্ন ঘটবে। কিন্তু তারা তাদের দায় এড়াতে পারে না। তাই তাদের উচিত আল্লাহকে ভয় করা।

এছাড়াও ছেলেমেয়েরা, বিশেষ করে ছেলেরা তাদের বিয়ের জন্য মহারানার টাকা সংগ্রহ করে, যদি তারা ছাত্র হয় তাহলেও টাকা রোজগার করে। তাদের এই কাজগুলো করা উচিত। যাতে বিয়ের উপলক্ষ বা সুযোগ তৈরি হয়।

About Zahid Hasan

Check Also

ভাইদের অর্ধেক সম্পত্তি পাবেন বোনেরা

প্রশ্ন: আমরা দুই বোন, এক ভাই। বাবার দ্বিতীয় সংসারের সন্তান। বাবার আগের ঘরে দুই ছেলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *