Tuesday , May 7 2024
Breaking News
Home / National / অনুদানের ৬০ লাখ টাকা ফিরিয়ে দিলেন জয়া। জানা গেল কারণ

অনুদানের ৬০ লাখ টাকা ফিরিয়ে দিলেন জয়া। জানা গেল কারণ

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবেও দেখা যায় তাকে। ‘দেবী’ সিনেমার মধ্য দিয়ে প্রযোজনা শুরু করেন অভিনেত্রী। এরপর ২০২০-২১ অর্থবছরে ‘রইদ’ সিনেমা নির্মাণের ঘোষণা দেন তিনি।

ছবিটি নির্মাণের জন্য তিনি ৬০ লাখ রুপি সরকারি অনুদান পান। সিনেমাটি পরিচালনা করবেন ‘হাওয়া’ খ্যাত নির্মাতা মেজবাউর রহমান সুমন।

মেজবাউর রহমান সুমন বিষয়টি নিয়ে ইতোমধ্যে গণমাধ্যমে কথা বলেছেন। এবার মুখ খুললেন জয়া। তিনি বলেন, ‘যে কারণেই হোক নির্মাণ প্রক্রিয়া বিলম্ব হচ্ছে। সুমনকে বারবার তাগাদা দিয়েছি। এদিকে অনুদানের অর্থ নিয়ে সিনেমা নির্মাণ না করাটা আমার কাছে অশোভন মনে হয়েছে, তাই টাকা ফেরত দিয়েছি।’

অনুদানের টাকা ফেরত প্রসঙ্গে সুমন এরই মধ্যে বলেছেন, ‘কাস্টিং ও লোকেশন ঠিক করা, আমার নিজের ব্যস্ততা- সব মিলিয়ে কাজে দেরি হচ্ছে। আমরাও দুই বছর আগে অনুদান পেয়েছি। সিনেমা জমা দেওয়ার সময়ও শেষ হয়ে গেছে। সময়মতো সিনেমা নির্মাণ ও জমা দিতে না পারায় এর আগে অনেকেই সমালোচিত হয়েছেন। জয়া বা আমি কেউই সেই সমালোচনার মুখোমুখি হতে চাই না। তাই অনুদানের টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ছবিটির কাজ শেষ করতে আরও সময় লাগতে পারে।

জয়া সরে দাঁড়ালেও পর্দায় আসবে ‘রইদ’। আর এটি নির্মিত হবে সুমনের প্রযোজনা প্রতিষ্ঠান ফেসকার্ড থেকে। কিছুটা দেরি হলেও ‘রইদ’ সিনেমার শুটিং শেষ করবেন বলে জানান ‘হাওয়া’র এই নির্মাতা।

জানা গেছে, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করতে প্রতি বছর সরকারি অনুদান দেওয়া হয়। ২৩৮টি অ্যাপ্লিকেশন স্ক্রিন করার পরে, ২০২০-২১ অর্থবছরে মোট ২০টি পূর্ণ-দৈর্ঘ্যের চলচ্চিত্রকে পুরস্কৃত করা হয়েছিল। এসব সিনেমার জন্য প্রায় ১৩ কোটি টাকা বরাদ্দ রয়েছে।

 

About bisso Jit

Check Also

আশ্রমের ভেতর ‘মদ-ইয়াবা’ খেয়ে বয়স্কদের পেটান মিল্টন

কালবেলার অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর থেকেই ‘টক অব দ্য কান্ট্রি’ মিল্টন সমাদ্দার। দেশের বেশিরভাগ মিডিয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *