Tuesday , April 30 2024
Breaking News
Home / Countrywide / উপজেলা নির্বাচন নিয়ে নতুন সিদ্ধান্ত নিল বিএনপি

উপজেলা নির্বাচন নিয়ে নতুন সিদ্ধান্ত নিল বিএনপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্যদের পক্ষ থেকে এক বিবৃতিতে এ সিদ্ধান্তের কথা জানান।

মঙ্গলবার (১৬ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে দলের এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বর্তমান নির্বাচন কমিশনের অধীনে এবং প্রশাসন ও পুলিশের একতরফা ভূমিকার কারণে এর আগে জাতীয় সংসদ ও স্থানীয় সরকার নির্বাচন বর্জন করেছে বিএনপি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ এখনো তৈরি হয়নি। বিদ্যমান পরিস্থিতির আরও অবনতি হওয়ায় আসন্ন উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করার যৌক্তিক কারণ রয়েছে। ৮ মে থেকে শুরু হতে যাওয়া সব পর্যায়ের উপজেলা পরিষদ নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

বিবৃতিতে আরও বলা হয়, বর্তমান সরকারের আমলে দেশে জাতীয় ও স্থানীয় সরকারের কোনো নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি। ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থীদের বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রতিদ্বন্দ্বী বিরোধী দলের প্রার্থীরা বিভিন্ন হামলা, মামলা ও হয়রানির শিকার হয়েছেন। লাঞ্ছিত ও শারীরিকভাবে লাঞ্ছিতসহ মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান ও প্রচারণা বাধাগ্রস্ত হয়েছে। অনেককে মনোনয়নপত্রও জমা দিতে দেওয়া হয়নি।

About Babu

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে এবার কড়া বার্তা দিলেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের দাবি কাম্য নয়। সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *