Saturday , May 4 2024
Breaking News
Home / Countrywide / এবার নতুন কর্মসূচি দিল জামায়াত

এবার নতুন কর্মসূচি দিল জামায়াত

সারাদেশে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। ঘোষণা অনুযায়ী,দলটি সর্বশক্তিমান আল্লাহর সীমাহীন রহমত ও বৃষ্টি কামনা করে বুধবার ও বৃহস্পতিবার সালাতুল ইসতিসকা পালন করবে। মঙ্গলবার এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের আমির ড. শফিকুর রহমান।

শফিকুর রহমান সারাদেশে তীব্র তাপপ্রবাহে গভীর উদ্বেগ প্রকাশ করে আল্লাহর রহমতের বৃষ্টির জন্য ইস্তিস্কা নামাজ আদায় করে আল্লাহর কাছে দোয়া করার আহ্বান জানান।
তিনি বলেন, “আমরা জামায়াতের সকল স্তরের উলামা, নেতা-কর্মীদের এবং দেশের জনগণকে সালাতুল ইসতিসকা আদায় করার জন্য এবং দেশের এই পরিস্থিতি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর অশেষ রহমত ও বৃষ্টির জন্য প্রার্থনা করছি। এজন্য আমি জামায়াতের সকল সাংগঠনিক শাখাকে সালাতুল ইসতিসকার কর্মসূচি সফল করার আহবান জানাচ্ছি।

শফিকুর রহমান বলেন, প্রচণ্ড গরম ও বৃষ্টির অভাবে সম্প্রতি দেশের আবহাওয়া চরম গরম হয়ে উঠেছে। অতিরিক্ত তাপমাত্রার কারণে সাধারণ মানুষের দৈনন্দিন কাজকর্ম চালানো কঠিন হয়ে পড়েছে। একদিকে উচ্চ তাপমাত্রা, প্রচণ্ড তাপদাহ, অন্যদিকে মানুষ, পশু-পাখি, জীবজন্তুর জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। একমাত্র মহান আল্লাহই পারেন আমাদের এই অবস্থা থেকে রক্ষা করতে।

তিনি আরও বলেন, প্রচণ্ড তাপপ্রবাহে এ পর্যন্ত প্রায় ২০ জনের মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সারাদেশের মানুষ গরমে ভুগছে। বিশেষ করে কৃষক-শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার শ্রমজীবী মানুষ কর্মক্ষেত্রে প্রচণ্ড গরমে ভুগছেন। গত ২২ এপ্রিল প্রচণ্ড গরমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এক রিকশাচালকের মৃত্যু হয়। সারা দেশে বেশ কয়েকজন কৃষক মারা গেছে। খরায় মাঠগুলো শুকিয়ে গেছে। নষ্ট হচ্ছে ফসল। বাড়ন্ত ধান চিটা হয়ে যাচ্ছে। তীব্র গরমে বনের প্রাণীরা ভুগছে এবং গাছপালা মারা যাচ্ছে।

About Babu

Check Also

জেডএ খান আর নেই

অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আবু আহমেদ জহিরুল আমিন খান (জেডএ খান) ইন্তেকাল করেছেন। বুধবার (২ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *