Sunday , April 28 2024
Home / Countrywide / দায়বদ্ধতা কেউ এড়াতে পারে না, কিছু সাজা হলেও হতে পারতো: সিনহার বোন
Major Sinha

দায়বদ্ধতা কেউ এড়াতে পারে না, কিছু সাজা হলেও হতে পারতো: সিনহার বোন

মেজর সিনহা (Major Sinha) হত্যা ঘটনাটি দীর্ঘ দিন ধরে দেশ জুড়ে আলোচনা-সমালোচনার শীর্ষে ছিল। এমনকি এই ঘটনায় প্রশাসন তাদের কর্মকান্ড নিয়ে নানা ভাবে প্রশ্নবিদ্ধ হয়েছে। এই ঘটনার সাথে বেশ কয়েকজন প্রশাসন কর্মকর্তা জড়িত ছিল। আজ মেজর সিনহা হত্যা ঘটনার মামলার রায় ঘোষনা করেছে আদালত। এই রায়ে সঙ্গে সঙ্গে প্রতিক্রীয়া ব্যক্ত করলেন নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস।

মামলার বাদী ও নিহতের বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস (Sharmin Shahriar Ferdous) অবসরপ্রাপ্ত সেনা মেজর সিনহা হত্যা মামলার রায় ঘোষণার পর বলেন, আমাদের প্রত্যাশা অনেক পূরণ হয়েছে। সন্তুষ্টির জায়গাটা সেদিন বলবো যেদিন এটা কার্যকর হবে। আজ সোমবার (৩১ জানুয়ারি) আদালত অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ কুমার (OC Pradeep Kumar) দাস ও পরিদর্শক লিয়াকত আলীকে ফাঁসির আদেশ দেন। তদন্তকারী সংস্থা ও রাষ্ট্রপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, দেশে আইনের শাসন নিয়ে আশাবাদী। প্রধান দুই আসামির শাস্তি না হলে আমরা অবাক হতাম। চুলচেরা বিশ্লেষণ করে রায় দিল আদালত। আমাদের প্রত্যাশা অনেকাংশে পূরণ হয়েছে, সেদিন সন্তুষ্টির জায়গা হবে যেদিন এটা কার্যকর হবে।

প্রধান দুই আসামির মৃত্যুদণ্ড প্রত্যাশা পূরণ হয়েছে উল্লেখ করে নিহত মেজর সিনহার বোন সাংবাদিকদের বলেন, ৭ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। আমার কাছে মনে হচ্ছিল এটা সম্ভব নয়। কেউ দায় এড়াতে পারে না, সেক্ষেত্রে হয়তো তাদের শাস্তি হতে পারে। তাহলে বলা যায় প্রত্যাশাটা একটু বেশিই পূরণ হলো। তিনি আরও বলেন, সন্তুষ্টির কথা বললে যেদিন তা কার্যকর হবে সেদিনই তিনি সন্তুষ্ট হবেন। ৭ জনের মুক্তির বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন কিনা জানতে চাইলে শারমিন শাহরিয়ার ফেরদৌস বলেন, আইনজীবীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

ওসি প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলী (Liaquat Ali) সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার প্রধান আসামী। এই হত্যা ঘটনার পর থেকে তাদের বিরুদ্ধে উঠেছে আরও নানা ধরনের অনিয়মের অভিযোগ। এমনকি ওসি প্রদীপ অনিয়মের মধ্যে দিয়ে গড়েছেন সম্পদের পাহাড়। তবে এই বিষয়ে তদন্ত করছে দুদক।

About

Check Also

এবার মাদরাসা শিক্ষকদের জন্য দারুণ সুখবর

রেজিস্ট্রেশন অ্যান্ড সার্টিফিকেশন অথরিটি (এনটিআরসিএ) কর্তৃক সুপারিশকৃত স্কুল ও কলেজের বেসরকারি শিক্ষকরা বদলির সুযোগ পেলেও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *